আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে মসজিদে যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার পৌর ভবনাথপুর এলাকাবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই এলাকায় কোন মসজিদ না থাকায় এলাকাবাসী সোনারগাঁ থানা মসজিদে গিয়ে নামাজ আদায় করে। কিন্তু ওই রাস্তা ছাড়া মসজিদে যাওয়ার বিকল্প আর কোন রাস্তা না থাকায় বর্তমানে ওই এলাকায় বসবাসরত অনেক মানুষ মসজিদে যেতে পারেনা তথা নামাজ আদায় করতে পারেনা।

এ বিষয়ে একই এলাকার বাসিন্দা মৃত আমিন উদ্দিনের ছেলে জামান (৫৬), মৃত আ: মজিদ সরকারের ছেলে কবির (৬০) ও মাফুজ ডাক্তারের (৫৫) বিরুদ্ধে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগটি দায়ের করেন মৃত মুন্সী সেকান্দার আলীর ছেলে মো: আ: হাই (৬৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, বহু দিন ধরে ওই মহল্লার লোকজন চলাচলের জন্য সোনারগাঁ থানা বাউন্ডারী উত্তর পার্শ্বের ওয়াল ঘেষে একটি রাস্তা আছে। যেই যেই রাস্তায় অভিযোগকারী ও মহল্লার অনেক মানুষ দীর্ঘদিন ধরে চলাফেরা করে আসছে। এবং ওই এলাকায় কোন মসজিদ না থাকায় এলাকাবাসী সোনারগাঁ থানা মসজিদে এসে নামাজ আদায় করে। দুই মাস ধরে উপরে উল্লেখিত বিবাদীরা তাদের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়।

এ বিষয়ে বিবাদী কবির হোসেন বলেন, ওই রাস্তা কারও ব্যক্তিগত চলাচলের জন্য নয়। তাছাড়া ওইটা কোন রাস্তাও নয়। আমরা ক্রয়সূত্রে ওই জায়গার মালিক। আমরা কারও চলাচলের রাস্তা বন্ধ করিনি।

অন্য আরেক বিবাদী ডা. মাহফুজ বলেন, এরকম কোন কাজ কেন আমরা করবো? আমরা এরকম কোন কাজ করিনি। উল্লেখ্য, অভিযুক্ত ডা. মাহফুজ এ বিষয়ে কথা বলার জন্য দৈনিক সংবাদচর্চা পত্রিকার নিজস্ব প্রতিবেদককে আলাদাভাবে দাওয়াত প্রদান করেন। এবং সরজমিনে এসে এ বিষয়টি দেখে যাওয়ার কথাও বলেন তিনি।
এ বিষয়ে জানতে চেয়ে সোনারগাাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান দৈনিক সংবাদচর্চাকে বলেন, রাস্তা বন্ধ করে দেয়ার বিষয়ে যদি কোন ঘটনা ঘটে থাকে তাহলে এ সমস্যার সমাধান করবে ওই এলাকার চেয়ারম্যান কিংবা মেম্বার। তারপরও যদি সমস্যা থাকে তাহলে সোনারগাঁ উপজেলায় কর্মকর্তারা আছেন। আর সবশেষে সমাধান না হলে আমরা অবশ্যই যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

মানুষের চলাচলের রাস্তা কেন বন্ধ করা হবে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে কি না তা আমার জানা নেই। তবে অভিযোগের পরিপ্রেক্ষিতে অবশ্যই তদন্ত করা হবে। মানুষের চলাচলের রাস্তা কখনোই বন্ধ হবেনা।

আজ থেকে ১৪০০ বছর পূর্বে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ) চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছিলো এক বুড়ি। ১৪০০ বছর পর আজকে ২০১৯ সালে মানুষের মসজিদে যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। এ কেমন পৃথিবীতে বসবাস করছি আমরা? প্রশ্ন ভুক্তভোগী এলাকাবাসীর।

স্পন্সরেড আর্টিকেলঃ